যুবতির চোঁখ
- মোঃহাবিবুর রহমান হাবিব ০২-০৫-২০২৪

(একটি অণু কবিতা)

স্বপ্নীল বুনা জাল যুবতির চোঁখ
মেঘের ডানায় আঁকে নাদেখা যুবক !
শরতের কাঁশফুল চোঁখের তারায়
স্বপ্নের রাজকুমার ঘুমকে তাড়ায় !
নিতুই সাজায় বাসর
বাসন্তি হাওয়ায়
কোকিলের আনাগোনা বন মহুয়ায় ।
এই চোঁখ সেই চোঁখ
নেই যার ঘোর
স্বপ্নের আবেশে যার কেটে যায় ভোর ।
পরির ডানায় উড়ে যুবতির চোঁখ
এই চোঁখে দোল খায় স্বপ্ন আলোক
এই চোঁখ শিল্পির পটে আঁকা ছবি
এই চোঁখ কুহুকের গায়ক আর কবি
এই চোঁখ পবিত্রতার পরশে মাখা
স্বপ্নীল এই চোঁখে সব কিছু আঁকা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।